সর্বশেষ সংবাদ

কুবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দুই ছাত্রীর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই বিভাগের দুই ছাত্রী। সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দেন তারা।

সূত্র জানায়, যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত শিক্ষক জি এম আজমল আলী কাওসার তার বিভাগের সান্ধ্যকালীন (ইএমবিএ) কোর্সের দুই ছাত্রীকে বেশ কয়েকদিন ধরেই আপত্তিকর প্রস্তাব দিয়ে আসছিলেন। এছাড়াও তিনি এক ছাত্রীর ফেসবুক মেসেঞ্জারে নিয়মিত আপত্তিকর (তার নিজেরসহ) ছবি পাঠাতেন। বিষয়টি নিয়ে বিভাগের সভাপতির কাছে মৌখিক অভিযোগের পরে সোমবার রেজিস্ট্রার বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী দুই ছাত্রী।

এর আগে, রবিবার সন্ধ্যায় তাদের মধ্যে এক শিক্ষার্থী অভিভাবকসহ বিষয়টি নিয়ে বিভাগের সভাপতির কাছে মৌখিক অভিযোগ দেন এবং বিষয়টি নিয়ে বিভাগে আলোচনা করেন। কিন্তু সেই আলোচনা সুদূরপ্রসারী না হওয়ায় রেজিস্ট্রার বরাবর এ লিখিত অভিযোগ দেন বলে জানা যায়।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক জি এম আজমল আলী কাওসারের সাথে যোগাযোগ করা হলে তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমি তো ঠিক জানি না তারা কি লিখিত দিয়েছে। ওই ছাত্রীদের সাথে আমার একটু ভুল বুঝাবুঝি হয়েছে, যা নিয়ে রবিবার বিভাগে আলোচনা করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে ওই বিভাগেরই সান্ধ্যকালীন (ইএমবিএ) কোর্সের দুই ছাত্রী লিখিত অভিযোগ দিয়েছেন।’

বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*