সর্বশেষ সংবাদ

কুমিল্লা ডিসির মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

কুমিল্লা জেলা প্রশাসকের(ডিসি) মোবাইল ফোন নম্বর ক্লোন করে এক সহকারী ভূমি কর্মকতার (তহশীলদার) কাছ থেকে প্রতারক চক্র হাতিয়ে নিয়েছে অর্ধ লাখ টাকা। সোমবার এ ঘটনার সত্যতা স্বীকার করে জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর জানান, এ বিষয়ে কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

সূত্র জানায়, কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেষণে থাকা চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকতা(তহশীলদার) মো. আবুল কালামকে গতকাল রবিবার বিকেলে মুরাদনগর উপজেলা ভূমি কর্মকর্তার পরিচয় দিয়ে সরকারি নম্বর থেকে ফোন দিয়ে জানান, কালাম সাহেব আপনার সাথে ডিসি মহোদয় কথা বলবে। তার কিছুক্ষণ পরে কুমিল্লা জেলা প্রশাসকের সরকারি নম্বর থেকে ভূমি কর্মকতা (তহশীলদার) মো. আবুল কালামের ব্যক্তিগত মুঠোফোনে কল আসে। সালাম বিনিময়ের পরে প্রতারক চক্র বলে, আপনার ফাইলপত্রের বিষয়ে এসিল্যান্ড যেভাবে নির্দেশনা দেয় ওইভাবে কাজ করেন বলে ফোন কেটে দেন কথিত জেলা প্রশাসক। পরে মুরাদনগর উপজেলার ভূমি কর্মকর্তা পরিচয়ধারী সরকারি ফোন নম্বর থেকে আবুল কালামকে বলেন, আপনার কাজের জন্য ৫০ হাজার টাকা লাগবে। দ্রুত বিকাশ করে টাকা পাঠান। এ কথা শুনে ভূমি কর্মকতা (তহশীলদার) মো. আবুল কালাম নম্বর যাচাই করে সরকারি নম্বর মিল পেয়ে পাঁচটি পৃথক নম্বর যথাক্রমে পার্সোনাল নম্বর ০১৯৯০-০১০৯৯৯, ০১৭২২-৫০৭৩৭৫, ০১৭৯১-১১৮২২৬, ০১৭৭৪-২২৩৬৯১ এবং এজেন্ট নম্বর ০১৮১২-১৪৩০৮৭-এর প্রতিটিতে ১০ হাজার ২০০ টাকা করে মোট ৫১ হাজার টাকা বিকাশ করেন।

পরে সোমবার সকালে প্রতারক চক্র ০১৭৪৯-৯৯৬১৬৯ এবং ০১৭১৭-০১৯৮১৪ নম্বর থেকে সহকারী ভূমি কর্মকতা (তহশীলদার) মো. আবুল কালামকে আরো টাকার জন্য অনবরত ফোন করতে থাকে। পরে বিষয়টি সন্দেহ হলে আবুল কালাম জেলা প্রশাসকের নিকট বিষয়টি জানান।

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, আবুল কালামসহ আরো বেশ কয়েকজন অফিস স্টাফকে প্রতারক চক্র সরকারি নম্বর ক্লোন করে ফোনে টাকা চায় বলে অভিযোগ পেয়েছি। এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেছি। এছাড়াও বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমনকে জানানো হয়েছে।

অভিযোগের বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন জানান, ”আমরা অভিযোগ পেয়েছি। কিভাবে প্রতারক চক্রকে আটক করা যায়, কিংবা এ ঘটনার সাথে কারা জড়িত আছে তাদের শনাক্ত করা হবে।”

বিডি-প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*