সর্বশেষ সংবাদ

কুবি প্রেস ক্লাবের যাত্রা শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কর্মরত সাংবাদিকদের নতুন সংগঠন ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব’ এর আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছে।

বুধবার দুপুরে এক সভায় সবার সম্মতিক্রমে পরিবর্তন.কম এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এস এম জুবায়েরকে আহ্বায়ক ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি নাহিদ ইকবালকে সদস্য-সচিব করে সর্বমোট ৯ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

গঠিত এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মঈন উদ্দিন এলাহী (বাংলা ট্রিবিউন, দ্য বাংলাদেশ টুডে); মাহফুজ কিশোর (দৈনিক রূপসী বাংলা, ঢাকা টাইমস২৪.কম); এমদাদুল হক সরকার (দ্য ডেইলি অবজারভার); জাহেদ নহিম (দ্য ডেইলি নিউ নেশন); লিটন দাস (বিবার্তা২৪.নেট) আবুল বাসার সাজ্জাদ (আলোকিত নিউজ.কম) এবং সিয়াম চৌধুরী (বিডি ক্রিকটাইম.কম)।

কমিটি ঘোষণা শেষে নতুন কমিটি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার এবং বঙ্গবন্ধু’র ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। একইসাথে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী’র সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করে। এসময় উপাচার্য তাদের অভিনন্দন এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে কাজ করার আহ্বান জানান।

নবগঠিত এই কমিটিকে অভিনন্দন জানায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়, প্রতিবর্তন, প্রথম আলো বন্ধুসভা (কুবি শাখা), কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব, অভয়ারণ্য, অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র, বাংলাদেশ স্টাডি ফোরাম (কুবি শাখা) প্ল্যাটফর্মসহ বিভিন্ন সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠন।

উল্লেখ্য, আহ্বায়ক কমিটি আগামী তিন (০৩) মাসের মধ্যে গঠনতন্ত্র প্রণয়ন, পূর্ণাঙ্গ কমিটি গঠনসহ সংগঠনের সব ধরণের কার্যক্রম সম্পন্ন করবে। সূত্র : পরিবর্তন