সর্বশেষ সংবাদ

মাদক-জঙ্গিবাদ নির্মূলে পরিবার ও সমাজকে ভূমিকা পালন করতে হবে : মেনন

সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে পরিবার ও সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। দেশের উন্নয়নে যে মাইল ফলক স্থাপিত হয়েছে তা ক্ষতিগ্রস্থ হবে যদি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদকে নির্মূল করা না যায়। বুধবার বিকেল ৪টায় ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলা ও মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদকে প্রতিরোধ করার দাবিতে ফকিরাপুল কাঁচাবাজার (ফল মার্কেট), এলাকা থেকে গণর‌্যালি পূর্ব সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন মাদক ও জঙ্গিবাদের ব্যাপারে পরিবারগুলোকে সচেতন হওয়ার আহ্বান জানান। এ ব্যাপারে মা-বোনেরা, সচেতন অভিভাবক, মসজিদের ইমাম ও খতিবরা অগ্রণী ভূমিকা পালন করতে পারেন। মাদক শুধু উন্নয়নকেই বাধাগ্রস্থ করে না এটা পরিবার, সমাজ ও রাষ্ট্রকেও চরমভাবে ক্ষতিগ্রস্থ করে।

তিনি বলেন- মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে। তিনি এব্যাপারে জনগণকে সচেতন ও আইন শৃঙ্খলা বাহিনীকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

গণর‌্যালিতে নেতৃত্ব দেন ওয়ার্কার্স পার্টির সভাপতি, সমাজকল্যাণ মন্ত্রী ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন। গণর‌্যালিটি ফকিরাপুল কাঁচাবাজার থেকে শুরু করে ফকিরাপুল ও আরামবাগের বিভিন্ন মহল্লা ঘুরে আরামবাগের রয়েলের মোড়ে এসে শেষ হয়। গণর‌্যালিতে ব্যাপক সংখ্যক মানুষ অংশগ্রহণ করে।

গণর‌্যালিটিতে আরও বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির নেতা আব্দুর রহিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম খান বাবুল প্রমুখ। র‌্যালি পূর্ব সভায় সভাপতিত্ব করেন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক। সভা পরিচালনা করেন ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মায়নুল হক মায়নু। এসময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড কামরূল আহসান, কেন্দ্রীয় সদস্য দীপঙ্কর সাহা দিপু, মোস্তফা আলমগীর রতন, ঢাকা নগর সাধারণ সম্পাদক কিশোর রায়, ৮নং ওয়ার্ডের সভাপতি ও কাউন্সিলর সুলতান মিয়া, ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ, ১০নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর, ওয়ার্কার্স পার্টির মতিঝিল থানা সম্পাদক মুর্শিদা আখতার নাহার, নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, থানার নেতৃবৃন্দ ও ওয়ার্ডের নেতৃবৃন্দ। rtnn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*