সর্বশেষ সংবাদ

সৌম্য সরকারের দুর্দান্ত সেঞ্চুরি

গত মাসে অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনালের শোকটাকে সম্ভবত শক্তিতে পরিণত করলেন জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার।

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দেখা গেল তার ব্যাটে ঝড়। প্রায় তিন বছর পর সেঞ্চুরির মুখ দেখলেন সৌম্য। তার ১২৭ বলে ১৫৪ রানের বিস্ফোরক ইনিংস! ৯ চারের বিপরীতে ছক্কা মেরেছেন ১১টি! যেন সেই পুরনো রুদ্ররূপে সৌম্য সরকার! এই তরুণের ব্যাটে চড়ে ব্রাদার্সের বিপক্ষে ৩৩৪ রানের পাহাড় গড়েছে অগ্রণী ব্যাংক।

এমনিতেই চলতি ডিপিএলে একের পর এক সেঞ্চুরি হয়েই চলছে। ৫টি সেঞ্চুরি করে সবার উপরে মোহাম্মদ আশরাফুল। তার পরে ৩ সেঞ্চুরি নিয়ে আছেন জাতীয় দলের অপর বিধ্বংসী ব্যাটসম্যান লিটন দাস। আজ তিন বছরের সেঞ্চুরি খরা ঘুচল সৌম্যর। সর্বশেষ ২০১৫ সালে নিজের সোনালী সময়ে ঘরোয়া ক্রিকেটে সর্বশেষ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। বিসিএলে দক্ষিণাঞ্চলের হয়ে ১২৭ রান করেছিলেন তিনি।

২০১৫ সালের পর থেকেই সৌম্য দীর্ঘ ফর্মহীনতায় ভূগতে থাকেন। চলতি বছরের শুরুতে বাদ পড়েছিলেন জাতীয় ওয়ানডে দল থেকে। যদিও তার ক্যারিয়ারের একমাত্র সেঞ্চুরি ওয়ানডেতেই। এটাই তার প্রিয় ফরম্যাট। বাদ পড়ার পর টি-টোয়েন্টিতে পারফর্ম করে আবারও নিজেকে প্রমাণ করেন। সুযোগ পান নিদাহাস ট্রফি টি-টোয়েন্টি সিরিজে। সেখানেও অধারাবাহিক ছিলেন। তবে ভারতের বিপক্ষে ফাইনালের শেষ ওভারে বল হাতে তার লড়াই অনেকদিন মনে রাখবে বিশ্ব ক্রিকেট। rtnn