সর্বশেষ সংবাদ

জমকালো আয়োজনে পর্দা উঠলো কমনওয়েলথ গেমসের

অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে জমকালো আয়োজনে পর্দা উঠলো ২১তম কমনওয়েলথ গেমসের। ৩৫ হাজার দর্শকের উপস্থিতিতে গোল্ডকোস্টের কারারা স্টেডিয়ামে প্রিন্স চার্লসের (প্রিন্স অব ওয়েলস) বক্তব্যের মধ্য দিয়ে উদ্বোধন হয় এবারের আসরের। অস্ট্রেলিয়ার শেলি পিয়ারসন রাণী’র ব্যাটন বহন করেন। এছাড়া গেমসের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন কমনওয়েলথ গেমসে ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস মার্টিন। ফেডারেশনের চেয়ারম্যান পিটার বেটি আসরের স্বাগত বক্তব্য দেন।

এরপর শুরু হয় আসরে অংশ নেয়া প্রতিটা দলের মার্চপাস্ট। শুরুতেই আসে স্বাগতিক দল অস্ট্রেলিয়া, যাদেরকে অভিনন্দন জানান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল। এরপর ধীরে ধীরে প্রতিটা দলই তাদের মার্চপাস্টে অংশ নেয় এবং জাতীয় পতাকা বহন করে। শুধু তাই নয়, প্রত্যেক দেশই এ সময় তাদের ঐতিহ্য ও সংস্কৃতিকে বিভিন্নভাবে ফুটিয়ে তোলেন। বাংলাদেশ দলের পতাকা বহন করেন শুটার বাকি।

বাংলাদেশ সময় বিকাল ৩টা থেকে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। বক্তব্য পর্ব শেষ হওয়ার পর সাংস্কৃতিক পর্ব শুরু হলে উল্লাসে মেতে ওঠেন কারারা স্টেডিয়ামের ৩৫ হাজার দর্শক। এ সময় মনোরম নাচ, গান ও অভিনয়ে দর্শকদের মাতিয়ে রাখেন আমন্ত্রিত শিল্পীরা। তবে গতকাল কোন ইভেন্ট অনুষ্ঠিত হয়নি। আজ থেকে মাঠে গড়াবে সব ১৯টি ডিসিপ্লিেিনর খেলা। বাংলাদেশ থেকে মোট ২৬ জন প্রতিযোগী বিভিন্ন ইভেন্টে লড়বেন। Amadershomoy

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*